ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নারী সদস্যকে শারীরিক নির্যাতন ও কুপ্রস্তাব দেয়ার অভিযোগে

কুতুবদিয়ায় প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে মামলা

কুতুবদিয়া প্রতিনিধি :: কুতুবদিয়া উত্তর ধুরুং ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মনছুর রব্বীর বিরুদ্ধে নারী ইউপি সদস্যকে শারীরিক নির্যাতন ও কুপ্রস্তাব দেয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ন্যায় বিচারের দাবিতে সোমবার (১১ সেপ্টেম্বর) কুতুবদিয়া ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন ওই ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের ভুক্তভোগী নারী ইউপি সদস্য নাছিমা আকতার।
বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে ৭ দিনের মধ্যে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন বলে বাদীর আইনজীবী মুহাম্মদ এস এম ছাইফুল্লাহ খালেদ বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, অভিযুক্ত ওই ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য ও প্যানেল চেয়ারম্যান মনছুর রব্বী প্রায়ই ওই নারী ইউপি সদস্যকে উত্ত্যক্ত করে আসছেন। তার প্রস্তাবে রাজি না হওয়ায় বিভিন্ন লোভ দেখান। গত রবিবার (১০-সেপ্টেম্বর) দুপুরে ইউনিয়ন পরিষদের ২য় তলায় নারী কক্ষে বসা অবস্থায় ওই নারী ইউপি সদস্যকে একা পেয়ে প্যানেল চেয়ারম্যান পাশের চেয়ারে বসে এবং শারীরিক সম্পর্কের প্রস্তাব দেন। এতে সহমত পোষণ না করায় তাকে চুলের মুটি ধরে মারধরসহ বিভিন্নভাবে শারীরিক নির্যাতন করে। পরে ভুক্তভোগী ওই নারী সদস্যের চিৎকারে অপর কয়েকজন নারী ও পুরুষ সদস্য তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিতে সহযোগিতা করেন।

এ অভিযোগ সম্পূর্ণ সাজানো ও বানোয়াট বলে দাবি করেন ইউনিয়ন পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান মনছুর রব্বী। পরিষদের জামায়াত-বিএনপি পন্থি কিছু সদস্য তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন বলেও জানান তিনি।

পাঠকের মতামত: